Android App Development using Flutter | Andorid App Development Complete Course



Android App Development using Flutter | Andorid App Development Complete Course

Android App Development using Flutter | Andorid App Development Complete Course

ডার্ট প্রোগ্রামিং ল্যাংগুয়েজের ফ্রেমওয়ার্ক ফ্ল্যাটার দিয়ে কীভাবে একদম স্ক্র্যাচ থেকে সবকিচুর জন্যে অ্যাপ বানানো যায় জানতে চান? ক্রস প্লাটফর্ম মোবাইল অ্যাপ ডেভেলপ করার ক্ষেত্রে Flutter ও React Native দুইটিই বেশ পিরিচিত ফ্রেমওয়ার্ক। কিন্তু এদের মধ্যে তাও কিছু পার্থক্য আছে যার কারণে ডেভেলপারেরা Flutter কে কিছুটা হলেও এগিয়ে রাখে।
যেকারণে ডেভেলপারেরা Flutter কে বাকিসব অ্যাপ ডেভেলপিং প্লাটফর্ম থেকে এগিয়ে রাখে তার কয়েকটি হলো –
User Interface:
Flutter এর উইজেট লাইব্রেরি খুবই সমৃদ্ধ; যা Flutter দিয়ে ইউনিক আর সুন্দর ইন্টারফেইস তৈরিতে সাহায্য করে।
Performance:
Flutter ডার্ট ব্যবহার করে। এই ডার্ট নেটিভ কোডে কনভার্ট করে যার কারণে Flutter দিয়ে বানানো অ্যাপ ফাস্তার কাজ করে আর বেশ রেসপন্সিভ হয়ে থাকে।
Hot Reload:
Flutter এর Hot Reload ফিচার ডেভেলপারদের রিয়ালটাইম যেকোনো পরিবর্তন নিয়ে কাজ করতে সাহায্য করে। যা তাদের ডি-বাগ ও প্রয়োজনীয় চেঞ্জ আনতে সাহায্য করে।
Development Experience: স্ট্রেইটফরোয়ার্ড API ও একই কোডবেস হওয়ার কারণে ডেভেলপারদের কোড লিখতে বা কোনোরূপ চেঞ্জ আনতে তেমন অসুবিধা হয় না।
Size of the App :
React Native দিয়ে বানানো অ্যাপগুলো Flutter দিয়ে বানানো অ্যাপের তুলনায় কিছুটা বড় সাইজের হয়। যা এদের ডেভেলপ, ডাউনলোড ও এক্সেকিউশনের টাইমের উপর প্রভাব ফেলে।’
এসব কারনে Flutter কে React Native থেকে বেটার বিবেচনা করা হয়।

একই কোডবেস ব্যবহার করে একইসাথে অ্যান্ড্রয়েড, আইওএস, ওয়েব, ডেক্সটপ ও গুগল ফুসিয়া -এসবের জন্যে অ্যাপ ডিজাইন, বিল্ড ও ডেভেলপ করা যায় Flutter এর সাহায্যে।
আমাদের এই অ্যাপ ডেভেলপমেন্ট কোর্সে জানা যাবে Flutter দিয়ে অ্যাপ ডেভেলপমেন্টের সব কিছু। কোর্সে থাকছে ৫০+ লেকচার ভিডিও, লাইভ ক্লাস, প্রাইভেট সাপোর্ট গ্রুপ, সার্টিফিকেট, লাইফটাইম এক্সেস ও ৫০+ কোম্পানিতে জব ও ইন্টার্নশিপের সুযোগ।

তাহলে আজই যোগ দিন ইন্টারেক্টিভ কেয়ারস এর অ্যাপ ডেভেলপমেন্ট (ফ্ল্যাটার) কোর্সে।

Registration Link: https://interactivecares-courses.com/courses/complete-course-on-flutter-app-development/

#interactivecares
#flutter
#androidapp

Comments are closed.