How to Register a Free Domain and Hosting Bangla Tutorial .COM .NET | N HOST BD



How to Register a Free Domain and Hosting Bangla Tutorial .COM .NET | N HOST BD

How to Register a Free Domain and Hosting Bangla Tutorial .COM .NET | N HOST BD

N HOST BD দিচ্ছে ফ্রি ডোমেইন অফার! দি এন হোস্ট থেকে এক জিবি বা এর বেশি হোস্টিং প্যাক কিনলে সাথে একটি টপ লেভেল .com .net .org .info ডোমেইন পাবেন সম্পূর্ন ফ্রি প্রথম বছরের জন্য।

ফ্রি ডোমেইন অর্ডার করতে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করুন : https://www.nhostbd.com/ থেকে ডোমেইন হোস্টিং অর্ডার করুন । অর্ডার করার সময় আপনার পছন্দের .com .net .org .info ডোমেইন এক্সটেনশনটি সিলেক্ট করুন এবং ডোমেইন নামটি রেজিস্ট্রেশন করুন।

প্রথম ধাপ: আমাদের সাইট থেকে যে কোন একটি হোস্টিং প্যাকেজ সিলেক্ট করুন।

দ্বিতীয় ধাপ: প্যাকেজ থেকে অর্ডার বাটনে ক্লিক করুন।

তৃতীয় ধাপ: Register a new domain বক্সে আপনার পছন্দের ডোমেইন নামটি লিখুন। এক্সটেনশনটি সিলেক্ট করে চেক বক্সে ক্লিক করুন। নিচে লক্ষ করুন আপনার ডোমেইনটি Congratulations! ডোমেইন নেম.com is available! আসলে নিচে গিয়ে কন্টিনিউ বাটনে ক্লিক করুন।

চতুর্থ ধাপ: Domains Configuration পেইজ থেকে DNS Management এর চেক বক্সে ক্লিক করুন। Email Forwarding এর চেক বক্সে ক্লিক করুন। ID Protection এটা আপনার প্রয়োজন হলে সিলেক্ট করুন। এটার মূল্য ৩০০ টাকা। আর প্রয়োজন না হলে নিচে গিয়ে কন্টিনিউ বাটনে ক্লিক করুন।

পঞ্চম ধাপ: Review & Checkout এই পেইজটা আসবে। এখান থেকে Product/Options চেক করে নিবেন। প্রথ কলামে হোস্টিং এর দাম দেয়া থাকবে। নিচের কলামে ডোমেইন এর দাম দেয়া থাকবে। APPLY PROMO CODE এখানে কোন প্রমোকোড দেয়া লাগবে না। যদি সব কিছু ঠিক থাকে চেক আউট বক্সে ক্লিক করবেন।

ষষ্ঠ ধাপ: Checkout পেইজে আসবে। এখানে প্রথমে Personal Information দিবেন। মেইল এবং মোবাইল নাম্বার অবশ্যই ভেলিড দিবেন। Billing Address এই ঘরে আপনার ঠিকানা দিবেন। Account Security স্ট্রং পাসওোয়ার্ড দিবেন। Payment Details এ আপনি যে মাধ্যমে পেমেন্ট করতে চান সেটাতে ক্লিক করুন। তারপর কমপ্লিট অর্ডার বাটনে ক্লিক করুন।

শেষ ধাপ: আপনার নামে একটি ইনভয়েস জেনারেট হবে সেখানে বিকাশ/রকেট নাম্বার দেয়া থাকবে। সেই নাম্বারে পেমেন্ট করে দিলে ১০/১৫ মিনিটের মধ্যে আপনার ডোমেইন একটিভ হয়ে যাবে।

কোন প্রকার তথ্য প্রয়োজন হলে কল করুন: 01828-363436 নম্বরে।

Visit our website: https://www.nhostbd.com/

SUBSCRIBE TO MY CHANNEL!

Like my page on Facebook: ▼
https://www.facebook.com/nhostbd/

Follow me on G+ : ▼
https://plus.google.com/u/0/111058773247588352089

Follow me on Twitter: ▼
https://twitter.com/nhostbd

Follow me on Pinterest: ▼
https://www.pinterest.com/thenhost/

Follow me on LinkedIn: ▼
https://www.linkedin.com/company/thenhost